Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
সজীব ওয়াজেদ জয়কে আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড-এ ভূষিত
বিস্তারিত

বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় গতকাল সোমবার ‘আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ করেছেন। ডিজিটাল বিশ্বের পথে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার বিশেষ অবদানের জন্য তাঁকে এই পুরস্কারে সম্মানিত করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড প্রাপ্তিতে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অভিনন্দন জানিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এক প্রতিক্রিয়ায় বলেন-

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, জননেত্রী শেখ হাসিনা ২০০৮ সালের ১২ ডিসেম্বর বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তোলার যে ঘোষণা দিয়েছিলেন, সেই ঘোষণা অনুযায়ী বাংলাদেশকে পরিপূর্ণভাবে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টার প্রত্যক্ষ নির্দেশনা ও তত্ত্বাবধানে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগসহ সরকারের সকল মন্ত্রণালয়/বিভাগ ও দপ্তর এবং বেসরকারি তথ্যপ্রযুক্তি সংস্থা ও প্রতিষ্ঠানগুলো কাজ করে চলেছে।

ফলে, বাংলাদেশ প্রযুক্তি ক্ষেত্রে আজ বিশ্বের কাছে দিনে দিনে রোল মডেল হয়ে উঠছে। ডিজিটাল বিশ্বের পথে বাংলাদেশকে এগিয়ে নেয়ার স্বীকৃতি-স্বরূপ ৪টি খ্যাতিমান প্রতিষ্ঠান সম্মিলিতভাবে মাননীয় উপদেষ্টাকে আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড-এ ভূষিত করেন। তাঁর এই সম্মানজনক অর্জনে আমরা মাননীয় উপদেষ্টাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় মেন্টরের ভূমিকা পালনকারী জনাব সজীব ওয়াজেদ জয়কে তাঁর কর্মকান্ডের স্বীকৃতি হিসেবে পুরস্কার প্রদানকারী সকল প্রতিষ্ঠান ও সংস্থাকে আইসিটি পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই।

উল্লেখ্য, নিউইয়র্ক সময় ১৯ সেপ্টেম্বর রাত (আনুমানিক) ৯ টায় নিউইয়র্কের ওয়ান ইউএন মিলেনিয়াম প্লাজা হোটেলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে ডিজিটাল বাংলাদেশের পথে বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

ডিজিটাল বাংলাদেশ প্রকল্প গ্রহণের মাধ্যমে বাংলাদেশের নাগরিকের সহায়তা করায় ওয়ার্ল্ড অর্গানাইজেশন অব গভার্নেন্স এন্ড কম্পিটেটিভনেস, প্লান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এবং যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রদেশের নিউ হেভেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস সম্মিলিতভাবে সজীব ওয়াজেদ জয়কে এ পুরস্কার প্রদান করে। পুরস্কারটি পরবর্তী সময়ে প্রতিবছর প্রদান করা হবে।

জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে হলিউডের বিখ্যাত অভিনেতা রবার্ট ডেভির হাত থেকে এই পুরস্কার গ্রহণ করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশ সরকারের বেশ কয়েকজন মন্ত্রী উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
01/11/2019
আর্কাইভ তারিখ
30/06/2020